হাতের কড়ে আঙুলে রূপোর আংটি পরার এত উপকারিতা আগে জানতেন?

হাতের কড়ে আঙুলে রূপোর আংটি পরার এত উপকারিতা আগে জানতেন?

জ্যোতিষমতে রুপোর গহনা পরার প্রচুর উপকারিতা রয়েছে। রুপোর গহনা শরীরে থাকলে তাঁর প্রচুর সুপ্রভাব আমরা পেয়ে থাকি। বৈদিক জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী রুপো চন্দ্র ও বৃহস্পতির সঙ্গে সম্পর্ক যুক্ত। তাই রুপো সৌভাগ্যের প্রতীক হিসেবেও গণ্য।রুপোর গহনা শরীরে থাকলে অনেক রোগের হাত থেকেও মুক্তি পাওয়া যায়। রুপো শরীরের জল ও শ্লেষ্মাকে নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করে। আমাদের শরীরে যে ক্ষতিকর টক্সিন রয়েছে, তা শরীর থেকে বের করতেও সাহায্য করে রুপো।

রুপোর যে কোনও ঘর সাজানোর জিনিস বা রুপোর বাসন ব্যবহার করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। রূপোর জিনিস কেনা সব সময় সম্ভব না হলে ডান হাতের কড়ে আঙুলে একটা রুপোর আংটি পরতে পারেন। কড়ে আঙুলে রুপোর আংটি ধারণ করলে জীবন সৌভাগ্যময় হয়ে উঠবে।

রুপোর আংটি পরার উপকারিতা —

  • রুপোর আংটি আঙুলে পরলে নানা রকম রোগের হাত থেকে মুক্তি পাওয়া যায়। যাঁরা একটুতেই উত্তেজিত হয়ে পড়েন বা টেনশন সহ্য করতে পারেন না, তাঁদের জন্য রুপোর আংটি অত্যন্ত কার্যকর।

  • রুপোর পাত্র বা চামচ ব্যবহার করলে সর্দিকাশি ও বাতের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

  • দম্পতি একে অপরকে রুপোর চেন বা আংটি অথবা যে কোনও রূপোর জিনিস উপহার দিলে দু’জনের মধ্যে সম্পর্ক মধুর হয়।

রুপোর আংটি কী ভাবে ধারণ করতে হবে —

বাজার থেকে কিনে এনেই রুপোর আংটি পরে ফেলতে নেই। আংটিটা সারা রাত এক পাত্র জলে ডুবিয়ে রাখতে হবে। তারপর আংটিটা ঠাকুরের আসনে রেখে পুজো করে একটু চন্দন লাগিয়ে ধারণ করতে হবে। এতে সুফল খুব তাড়াতাড়ি পাওয়া যাবে।