আপনার ঘরে এমন কেউ এলে খালি হাতে ফিরিয়ে দিলে হবে গৃহস্থের অমঙ্গল

আপনার ঘরে এমন কেউ এলে খালি হাতে ফিরিয়ে দিলে হবে গৃহস্থের অমঙ্গল

খেয়াল করলে দেখা যায়, আমরা নিজেদের দোষের জন্য নিজেরাই কষ্ট পেয়ে থাকি। কিন্তু সেই কি দোষ করলাম নিজেরাই বুঝতে পারি না। আসলে নিজের অজান্তে বা ভুলবশত এমন অনেক কাজ হয়ে গেয়ে থাকে, যার কোন হিসেব থাকে না।

আবার অপরদিকে নিজেদের শান্তি ও সুখ লাভের জন্য আমরা প্রতেকে কত কি না বড় কাজ করে থাকি। কিন্তু আমদের দৈনন্দিন জীবনে যদি আরও একটু সতর্ক হতে পারি, আরও কিছু ছোট ছোট বিষয় যদি মাথায় রেখে চলি, তাহলে আর কোন অসুবিধাই হবে না।

পাশাপাশি এগুলি করলে বাড়িতে সুখ শান্তি ফিরে আসবে আর সঙ্গে সঙ্গে ভগবানের আশীর্বাদ লাভও হবে। উদাহরন হিসাবে বলা যায়, বাড়িতে যদি কেউ এসে পড়ে তাহলে তাঁর সাথে বাজে ব্যবহার করতে নেই।

জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী অতিথি মাত্র নারায়ন। সেই কারনে তাঁদের সাথে দুর্ব্যবহার বা খালি হাতে ফেরানো হয় তা হলে জীবনে নেমে আসতে পারে চরম দুর্ভোগ। আসুন দেখে নিন বাড়িতে কোন সকল মানুষ এলে তাঁদের খালি হাতে ফেরাতে নেই।

১} বন্ধু- জীবনের লড়াইয়ে বন্ধু পাশে থাকা খুবই দরকার। আপনার বাড়িতে আপনারই বিশেষ কোন বন্ধু এলে তাঁকে সাধ্যমতো কিছু খাবার খাওয়ান। তার পর বাড়ি থেকে যেতে দিন।

২} আত্মীয়- এরা সম্পরে গুরুজনও হতে পারেন। এদের প্রতি ভালো ব্যবহার করুন। যখনই আত্মীয় আসুন না কেন, তাঁদের যত্ন করা অতি আবশ্যক।

৩} শিশু- কোনও শিশু আসা মানেই ভালো লক্ষণ। জ্যোতিষে এটিকে অত্যন্ত শুভ সংকেত বলে মানা হয়। পাশাপাশি শিশুটিকে তার পছন্দমতো কিছু খেতে দিন বা কোন খেলনা দিয়ে তবেই বাড়ি থেকে যেতে দিন।

৪} ভিক্ষুক- আপনার বাড়িতে ভিক্ষুক আসেন, তাহলে ফিরিয়ে দেবেন না। যাই পরিস্থিতি হোক না কেন, নিজের সাধ্যমতো তাঁকে কিছু দান করে তবেই বাড়ি থেকে বিদায় করুন।

৫} প্রতিবেশী- বাড়িতে যদি প্রতিবেশী আসেন, তাঁকে কোনও ভাবেই অবজ্ঞা করা উচিত নয়। তাঁর সঙ্গে ভাল ব্যবহার করে সাধ্যমতো কিছু খাবার খাইয়ে তবেই বাড়ি থেকে যেতে দিন।